বড়দিনের শপথ
- সাইদুর রহমান ২৮-০৪-২০২৪

এ পৃথিবীতে আজ প্রশান্তি কোথায়
সর্বত্র শুধু অপ্রতিরোধ্য অবক্ষয়;
মানুষ মানুষে নেই কোন মূল্যবোধ
উৎকন্ঠা উদ্বেগ হিংসা আর ক্রোধ।

ভেদাভেদ মানুষে ধনী আর নির্ধনে
দুখী দুস্থের ব্যথা ঈশ্বর মনকোণে।
কাঙ্ক্ষিত বড়দিন আবার এলো ফিরে
মানুষ আমরা এ মানুষেরই তরে।

যে ব্যবহার যে শালীনতা চাই নিজে
‘পরে ফিরিয়ে দিতে যেন না মরি লাজে।
এ বড়দিনে আসলো ঈশ্বর যেমন
করব সবে অশরীরী ঐ দেহ ধারণ;

যিনি মানুষের অন্তর আত্মায় মিশে
শান্তি প্রীতি নিয়ে এ মানুষের বেশে;
হোক আমাদের সে সুন্দর নির্মল চিন্তা
হোক এ মূলমন্ত্র সবার আত্মকথা।

ড ডিসেম্বর ২৫, ২০১১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।